ঢাকা,মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪

বিশ্ব নবী মোহাম্মদ (সা.) কে কটাক্ষ করে ব্যঙ্গচিত্র প্রদর্শনীর প্রতিবাদে বিক্ষোভ মিছিল

নিজস্ব প্রতিবেদক ::  ফ্রান্সে মহানবী হযরত মুহাম্মদ (সা.)-কে কটাক্ষ করে ব্যঙ্গচিত্র প্রদর্শনীর প্রতিবাদে কক্সবাজার শহরে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। এসময় ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁর কুশপুত্তলিকা পুড়ানো হয়। বুধবার (২৮ অক্টোবর) বিকালে বৃহত্তর বাহারছড়া ও পশ্চিম নতুন বাহার ছড়া সমাজ কল্যাণ সংঘ আয়োজিত মাওলানা মোঃ ওয়াহিদুল ইসলাম ও দৈনিক কক্সবাজার বার্তা সম্পাদক (ভারপ্রাপ্ত) এইচ, এম নজরুল ইসলামের নেতৃত্বে এই বিক্ষোভ কর্মসূচী অনুষ্ঠিত হয়।

মিছিল শেষে বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, ফ্রান্স সরকারের প্রত্যক্ষ মদতে ইসলামকে অবমাননা করে রাসুল (সা.)-কে নিয়ে ব্যঙ্গচিত্র প্রদর্শন করা হয়েছে। এর প্রতিবাদে আজ আমরা এখানে সমবেত হয়েছি। শুধু ফ্রান্সে নয়, বিশ্বের অনেকগুলো দেশে এ ধরনের কর্মকাণ্ড বেড়ে গেছে। আমরা সেই সব ঘটনার নিন্দা জানাই। ফ্রান্স সরকার তাদের নিজেদের সেক্যুলার হিসেবে দাবি করে। একটি সেক্যুলার রাষ্ট্র সরাসরি কোনও ধর্মকে আঘাত করে কিছু করতে পারে না। বক্তারা ফ্রান্সের সকল পণ্য বর্জন করা আহবান জানান।

এসময় উপস্থিত ছিলেন বৃহত্তর বাহারছড়া ও পশ্চিম নতুন বাহার ছড়া সমাজ কল্যাণ সংঘের ইমরান, মো. আরমান মনি, মো. হাসান, ফজলে সুবেহান সাকিব, আব্দুস সবুর, এমদাদ জুবাইয়ের, শোয়েব মো. রাহাত, জাহেদুল ইসলাম কামাল, মোঃ আরমান মনি, মো. ফারবেজ, মো. জাবেদ, মো. হাবিবুর রহমান, মো. সাজিন, মো. রিয়াজ উদ্দিন তারেক প্রমূখ।

এতে বৃহত্তর বাহারছড়া ও পশ্চিম নতুন বাহার ছড়া সমাজ কল্যাণ সংঘের শত শত তরুণ-যুবক অংশ নেয়।

 

পাঠকের মতামত: